মঙ্গলবার , ২৮ জুন e ২০২২ |

কেটেছে ভারী বৃষ্টির শঙ্কা

দেশকাল অনলাইন   বৃহস্পতিবার , ২৩ জুন e ২০২২

ঢাকা : আগামী ২৮ জুন পর্যন্ত দেশের কোথাও ভারী বৃষ্টির শঙ্কা নেই। বিশেষ করে আগামী শনিবার দেশের  কোথাও ভারী বৃষ্টি হবে না। তবে কোথাও কোথাও থেমে থেমে হালকা বৃষ্টি হতে পারে। 

এদিকে, বৃহস্পতিবার (২৩ জুন) রাত ১টার মধ্যে দেশের কিছু এলাকায় ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বলেন, আগামী ২৮ জুন পর্যন্ত দেশে বৃষ্টিপাতের পরিমাণ কম থাকতে পারে। এরপর আবার বৃষ্টি বাড়তে পারে। আগামী তিনদিন অর্থাৎ শুক্রবার, শনিবার এবং রবিবার কোথাও ভারী বৃষ্টির শঙ্কা নেই। তবে কোথাও কোথাও থেমে থেমে হালকা বৃষ্টি হতে পারে।


আবহাওয়া অধিদফতর জানায়, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এদিকে আজ রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজারের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর গুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

দৈনিক দেশকাল/জেডইউ/২৩ জুন, ২০২২

 বাংলাদেশ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ