মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২

জুনে ধর্ষণের শিকার ৭৬, নির্যাতিত ২৯৮

দেশকাল প্রতিবেদক, ঢাকা   শুক্রবার , ০১ July ২০২২

ছবি : ইন্টারনেট থেকে সংগৃহীত।

ঢাকা : সদ্য গত হওয়া জুন মাসে দেশে ৭৬ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছেন। এছাড়া নানাভাবে নির্যাতনের শিকার হয়েছেন ২৯৮ জন। ধর্ষণের শিকার ৭৬ জনের মধ্যে নয়জন কন্যাশিশু। 

এছাড়া ১০ জনকে দলবদ্ধভাবে ধর্ষণ করা হয়েছে। নির্যাতনের শিকার ২৯৮ জনের মধ্যে ১২৬ জন কন্যাশিশু এবং ১৭২ জন নারী। শুক্রবার (১ জুলাই) বাংলাদেশ মহিলা পরিষদ থেকে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। 

বিবৃতিতে জানানো হয়, জুন মাসে ৩৮ কন্যাশিশু ও ১৬ নারী ধর্ষণের শিকার হয়েছেন এবং এক কন্যাশিশু ও এক নারী ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন। এছাড়া ১৪ কন্যাশিশুসহ ২১ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। পাঁচজন কন্যাশিশুসহ আটজন শ্লীলতাহানির শিকার হয়েছেন। ১১ জন যৌন নিপীড়নের শিকার হয়েছেন।


মহিলা পরিষদ জানায়, জুন মাসে ছয় কন্যাশিশু অপহরণের শিকার হয়েছেন। নারী ও কন্যাশিশু পাচারের ঘটনা ১৩টি। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৪ জন, এর মধ্যে পাঁচজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। দুই কন্যাশিশু ও ১৮ নারী শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। ১১ কন্যাসহ ১২ জন উত্ত্যক্তের শিকার হয়েছে। উত্ত্যক্তের কারণে একজন আত্মহত্যা করেছে।

বিভিন্ন কারণে সাত কন্যাসহ ৪২ জনকে হত্যা করা হয়েছে। সাত নারীকে হত্যার চেষ্টা করা হয়েছে। পাঁচ কন্যাসহ ১৯ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। তিন কন্যাসহ ১৭ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে দুই নারী আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছেন।

দৈনিক দেশকাল/এমএকে/জেডআরসি/ ০১ জুলাই, ২০২২

 আইন-অপরাধ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ