শুক্রবার , ১৯ আগষ্ট ২০২২ |

বিশ্বকাপের আয়োজক হতে চায় চার দেশ

ক্রীড়া ডেস্ক   বুধবার , ০৩ আগষ্ট ২০২২

সবচেয়ে বেশি দেশ মিলে যৌথ আয়োজনের এই রেকর্ড ভেঙে যেতে পারে ২০৩০ বিশ্বকাপে। ২০৩০ আসরের আয়োজক এখনো চূড়ান্ত হয়নি।১৯৩০ সালে ফুটবল বিশ্বকাপের প্রথম আসর বসেছিল উরুগুয়েতে। 

বিশ্বকাপের ১০০ বছর পূর্তি উপলক্ষ্যে ২০৩০ আসর যৌথভাবে আয়োজন করতে চায় দক্ষিণ আমেরিকার চার দেশ- উরুগুয়ে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও চিলি। 

দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন কনমেবলের সভাপতি আলেজান্দ্রো ডমিনগুয়েজ এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, শতবর্ষের ফুটবল বিশ্বকাপ লাতিন আমেরিকায় ফেরানো তাদের স্বপ্ন।


তিনি গণমাধ্যমে বলেন, ফুটবল বিশ্বকাপের প্রথম আসরের পরবর্তী এক শ বছর কেবল একবারই পাওয়া যাবে। এবং আমরা চাই এটা (ফুটবল বিশ্বকাপ) আবার তার ঘরে (প্রথম আয়োজক দেশ) ফিরে আসুক। আমরা বিশ্বাস করি, ফিফা আমাদের দাবি মেনে নেওয়ার জন্য এটাই যথেষ্ট কারণ।

যদিও লাতিন আমেরিকার এই চার দেশ ছাড়াও শতবর্ষের ফুটবল বিশ্বকাপ আয়োজনের জন্য যৌথভাবে আবেদন করেছে স্পেন এবং পর্তুগালও। যদিও ২০১৭ সাল থেকে উরুগুয়ে, আর্জেন্টিনা, চিলি এবং প্যারাগুয়ে শতবর্ষের বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করে আসছে। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ আয়োজন করায় তারা এই মুহূর্তে আয়োজন করছে না।

দৈনিক দেশকাল/এসএইচ/৩ আগস্ট, ২০২২  

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ