শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

দেশকাল অনলাইন   শুক্রবার , ০৫ আগষ্ট ২০২২

ঢাকা: রাজধানীসহ সারাদেশে মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা যেন কমছেই না। এতে মৃত্যু হচ্ছে অনেকের। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে। হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৩ জনে। 

শুক্রবার সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৪০ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের কোনো হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে কেউ ভর্তি হননি।


নতুন ৪০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৩ জনে। তাদের ২৮৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭৬ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ আগস্ট পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন তিন হাজার ২০ জন। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৫২৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট ৪৯৩ জন রোগী ভর্তি হয়েছেন।

দৈনিক দেশকাল/এসএইচ/ ৫ আগস্ট, ২০২২

 স্বাস্থ্যবার্তা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ