শনিবার , ২০ এপ্রিল ২০২৪

বইফেরী বেস্টসেলার অ্যাওয়ার্ড পেলেন ১০ লেখক

দেশকাল অনলাইন   শনিবার , ০৫ নভেম্বর ২০২২

অনলাইন বই বিপণন প্রতিষ্ঠান বইফেরী ডটকমের প্রথম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘বইফেরী জন্মােৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। গত ৪ নভেম্বর বিকেলে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ উৎসবের আয়ােজন করা হয়।

আয়ােজনে মননশীল, সৃজনশীল এবং ধর্মীয় বিভাগে নির্বাচন করা হয়েছে বেস্টসেলার বই, লেখক ও প্রকাশনী। পাশাপাশি সেরা ৩ ক্রেতা, বইবৃক্ষ, বইপােকা ও বাংলাদেশ বুক রিডার্স অ্যাসােসিয়েশনকে সম্মাননা দেওয়া হয়। প্রতিষ্ঠানের চেয়ারম্যান রাশেদুল আলমের সভাপতিত্বে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও লেখক মনদীপ ঘরাই, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার হাসান মুহম্মদ মুহতারিম এবং গােয়েন্দা লেখক অরুণ কুমার বিশ্বাস।

শুভেচ্ছা বক্তব্য দেন বইফেরীর টিম লিডার হাসানুল হক, বিশেষ নিবন্ধ পাঠ করেন কো-ফাউন্ডার ও ডিরেক্টর গাজী মােতাহের হােসেন। মননশীল ও সৃজনশীল বিভাগে পুরস্কার পেয়েছেন মাে. টিপু সুলতান, সাইফুল ইসলাম, ইকবাল বাহার, হুমায়ূন আহমেদ ও সাদাত হােসাইন। ধর্মীয় বিভাগে আরিফ আজাদ, শায়খ আহমাদুল্লাহ, মিজানুর রহমান আজহারি, ড. খােন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর ও ডা. শামসুল আরেফীন শক্তি।


মননশীল ও সৃজনশীল বিভাগে বইয়ের মধ্যে আছে ‘বােনাস’, ‘নিজের বলার মতাে একটা গল্প’, ‘ইংলিশে দুর্বলদের জন্য ইংলিশ থেরাপি’, ‘কারাগারের রােজনামচা’ ও ‘হ্যালাে পুলিশ স্টেশন’। ধর্মীয় বিভাগে ‘এবার ভিন্ন কিছু হােক’, ‘বেলা ফুরাবার আগে’, ‘আহ্বান: আধুনিক মননে আলাের পরশ’, ‘সকাল-সন্ধ্যার দু’আ ও যিকর’, ‘ম্যাসেজ’।

মননশীল ও সৃজনশীল বিভাগে প্রকাশনীর মধ্যে আছে হিমেল পাবলিকেশন, ইংলিশ থেরাপি, মেরিট ফেয়ার প্রকাশন, অধ্যয়ন ও আদর্শ। ধর্মীয় বিভাগে সমকালীন প্রকাশন, গার্ডিয়ান পাবলিকেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, মিফতাহ প্রকাশনী ও মাকতাবাতুল হাসান।

দৈনিক দেশকাল/শেখ/৫ নভেম্বর, ২০২২

 সাহিত্যাঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ