বুধবার , ০১ ফেব্রুয়ারী ২০২৩

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক   রবিবার , ২০ নভেম্বর ২০২২

মার্কিন প্রেসিডেন্ট থাকাকালে ডোনাল্ড ট্রাম্প বেশ সরব ছিলেন ফেসবুক-টুইটারে। নিজের নীতিগত সিদ্ধান্ত, রাজনৈতিক প্রতিপক্ষকে আক্রমণ ও সমর্থকদের সঙ্গে যোগাযোগ রক্ষায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ছিলেন তিনি। 

কিন্তু ক্যাপিটল হিলে তার সমর্থকদের ন্যাক্কারজনক হামলার পর তাতে উসকানি দেওয়ার অভিযোগে অভিযুক্ত হন ট্রাম্প। এরপর তার ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। পরে নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমও চালু করেন ট্রাম্প।

সম্প্রতি টুইটারের মালিক হয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। এরপর থেকেই ট্রাম্প তার অ্যাকাউন্ট ফিরে পাবেন কি না- তা নিয়ে আলোচনা শুরু হয়। ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে কি না তা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে ইলন মাস্ককেও। তবে বিষয়টি টুইটার ব্যবহারকারীদের উপরেই ছেড়ে দেন তিনি। 


টুইটারে এ নিয়ে সম্প্রতি ভোটাভুটির আয়োজন করেন ইলন মাস্ক। তাতে দৈনিক ২৩৭ মিলিয়ন টুইটার ব্যবহারকারীর ১৫ মিলিয়নেরও বেশি টুইটার ব্যবহারকারী ভোট দেন। ৫১.৮ শতাংশ ভোট গেছে ট্রাম্পের অ্যাকাউন্ট সচল করার পক্ষে। বিপক্ষে ভোট দিয়েছেন ৪৮.২ শতাংশ।

সামান্য ব্যবধানে টুইটার চালুর পক্ষে সিদ্ধান্ত আসায় ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট সচল করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে ইলন মাস্ক টুইটও করেছেন।

দৈনিক দেশকাল/জেডইউ/ ২০ নভেম্বর, ২০২২

 আন্তর্জাতিক থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ