মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২

কুমিল্লায় সমাবেশের অনুমতি পেল বিএনপি

দেশকাল ডেস্ক   বুধবার , ২৩ নভেম্বর ২০২২

কুমিল্লা প্রতিনিধি

১০ শর্তে আগামী ২৬ নভেম্বরকুমিল্লা টাউন হল মাঠে বিভাগীয় সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। গত মঙ্গলবারকুমিল্লা জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষে সিনিয়র সহকারী কমিশনার রাজিব চৌধুরীস্বাক্ষরিত এক পত্রে এ অনুমতি দেয়া হয়। বুধবার সকালে বিষয়টি নিশ্চিতকরেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ওপুনর্বাসন সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন।

সমাবেশের অনুমতির শর্তগুলি হলো, মাইকসীমিত রাখা ও মিটিং-মিছিল না করা। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয়মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমনবক্তব্য রাখা যাবে না। ব্যানার-ফ্যাস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে।ব্যানার-ফ্যাস্টুন, পতাকা স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না।সমাবেশ বিকেল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে। মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে। উচ্চশব্দে মাইক ব্যবহার করা যাবে না। যানবাহনগুলো শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না।রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। মোটর শোভাযাত্রা ওমিছিল করা যাবে না। সমাবেশে অংশগ্রহণের উদ্দেশ্যে নেতা-কর্মীদের আসা-যাওয়ার পথেকোনো প্রকার নাশকতাপূর্ণ কর্মকাণ্ড তথা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কারয়েছে এমন কর্মকাণ্ড করা যাবে না। সমাগত নেতা-কর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলাসৃষ্টি করতে না পারে দায়িত্বশীল নেতারা তথা আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে। স্টেজতৈরির সঙ্গে যারা জড়িত, তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরুর পূর্বে সমাবেশস্থলেপ্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না।

 

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপিরসাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া জানান, পরিবেশপরিস্থিতিতে অনেক কিছুই করতে হয়। এতসব শর্ত মেনে বিশাল একটি সমাবেশ করা সম্ভব না।তবে আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে এ সমাবেশ সফল করতে সাংগঠনিকভাবে ব্যাপকপরিকল্পনা গ্রহণ করেছি।

 

বিএনপির ত্রাণ ও পুনর্বাসনসম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেন,শান্তিপূর্ণ সমাবেশ চাই। বিএনপিশান্তিপূর্ণ সমাবেশ করবে এটাই সবশেষ কথা। আসার পথে আমাদের নেতা-কর্মীদের যেন বাধানা দেয়া হয়।

দৈনিক দেশকাল / আরএ / ২৩ নভেম্বর,২০২২

 রাজকূট থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ