মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২

ফ্রান্স শিবিরে বড় দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক   বুধবার , ২৩ নভেম্বর ২০২২

ডিফেন্ডিং চ্যাম্পিয়নের মতো বিশ্বকাপ অভিযান শুরু করেছে ফ্রান্স। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত করেছে তারা। তবে এরপরই দুঃসংবাদ পেলো ফরাসিরা। ইনজুরির কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন তাদের ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ। ক্রীড়াভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএনের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।   

মঙ্গলবার (২২ নভেম্বর) আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার মুশোমুখি হয় ফ্রান্স। ম্যাচের ৬ মিনিটে অস্ট্রেলিয়াকে লিড এনে দেন ক্রেগ গুডউইন।

এরপর ঝটিকা অভিযান শুরু করে ফ্রান্স। পথিমধ্যে ১৩ মিনিটে হাঁটুর ইনজুরিতে পড়েন হার্নান্দেজ। এতে মাঠ ছেড়ে বের হয়ে যান তিনি। পরে বদলি রক্ষণসেনা হিসেবে মাঠে নামেন তারই ছোট ভাই থিয়ো। 


এতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ফ্রান্স। নিয়মিত বিরতিতে অলিভিয়ের জিরুদ ২টি, এমবাপ্পে ও র‌্যাবিওট ১টি করে গোল করেন। তাতে কাতার বিশ্বকাপে শুভসূচনা করেন দিদিয়ের দেশমের শিষ্যরা।

পরে হার্নান্দেজের মেডিকেল টেস্ট করা হয়। সেই রিপোর্ট হাতে পেয়েছে ফ্রান্স। তাতে দেখা গেছে, তার লিগামেন্ট ছিড়ে গেছে। ফলে ২০২২ আসরের বাকি অংশে আর খেলা সম্ভব নয় ফরাসি ডিফেন্ডারের। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ) বিষয়টি নিশ্চিত করেছে।


ফ্রান্স কোচ দেশম বলেন, হার্নান্দেজের আরও টেস্ট করা লাগবে। তার ইনজুরি গুরুতর মনে হচ্ছে। যেটা দলের জন্য বড় ধাক্কা। 

এর আগে ইনজুরির কারণে ফ্রান্স সুপারস্টার করিম বেনজেমা, ক্রিস্টোফার এনকুনকো, প্রিসনেল কিমপিম্বে, পল পগবা, এন’গোলো কন্তে বিশ্বকাপ থেকে ছিটকে যান। এতে বড়সড় ধাক্কা খায় ফরাসিরা।

দৈনিক দেশকাল/জেডইউ/ ২৩ নভেম্বর, ২০২২

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ