মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২

গোলশূন্য ড্রয়ে শেষ মরক্কো-ক্রোয়েশিয়া ম্যাচ

ক্রীড়া ডেস্ক   বুধবার , ২৩ নভেম্বর ২০২২

বিশ্বকাপের গ্রুপ-এফের প্রথম খেলায় মুখোমুখি হয় ক্রোয়েশিয়া ও মরক্কো। দুই দলের ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। ৯০ মিনিট চেষ্টা করেও গোলের দেখা পাননি মডরিচ-জাইশরা। দুই দলই শুরু থেকে সতর্কভাবে খেলতে থাকে। গোল করার চেয়ে রক্ষণের দিকে মনোযোগী ছিল তারা। ফলে, উল্লেখযোগ্য কোনো আক্রমণ দেখা যায়নি। বল দখলের লড়াই মূলত হয়েছে মাঝমাঠে।

বিরতির আগে একটিই পরিষ্কার সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বোর্না সোসার করা ক্রসে পা ছোঁয়ান বক্সে থাকা ক্রোয়াট ফরোয়ার্ড নিকোলা ভ্লাসিচ।

মরক্কোর গোলকিপার ইয়াসিন বুনো একেবারে কাছে থেকে তার শট রুখে দিয়ে দলকে নিরাপদ রাখেন। এরপরের মিনিটে লুকা মডরিচের ক্রসে ভ্লাসিচ ভলি করলে সেটি ক্লিয়ার করেন মরক্কোর রোমান সাইস। গোলশূন্য অবস্থাতেই শেষ হয় প্রথমার্ধ। বলের পজেশনে বেশ খানিকটা এগিয়ে ছিল ক্রোয়েশিয়া।


৫৯ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। মরক্কোর দখলে ছিল ৪১ শতাংশ বল। দ্বিতীয়ার্ধেও খুব বেশি পাল্টায়নি ম্যাচের চিত্র। খুব বেশি ঝুঁকি নেয়নি দুই দল। আক্রমণ-পাল্টা আক্রমণ চালালেও রক্ষণভাগে ফাটল ধরাতে পারেননি দুই দলের স্ট্রাইকাররা।

দুটা করে শট অন টার্গেট ছিল দুই দলের। মরক্কোর চেষ্টা শেষ দিকে কিছুটা বেশি ছিল। তারা মোট ৮টি শট নিয়েছে। ক্রোয়েশিয়া মোট শট নেয় ৬টি। সব মিলিয়ে নিষ্প্রাণ ম্যাচ শেষ হয় কোনো গোল ছাড়াই।

নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কো খেলবে গ্রুপের ফেভারিট বেলজিয়ামের বিপক্ষে। আর ক্রোয়েশিয়া একই দিন লড়বে কানাডার সঙ্গে।

দৈনিক দেশকাল/জেডইউ/ ২৩ নভেম্বর, ২০২২

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ