বুধবার , ০১ ফেব্রুয়ারী ২০২৩

যুক্তরাষ্ট্রে ফের বন্দুকধারীর হামলা, নিহত ৭

দেশকাল ডেস্ক   মঙ্গলবার , ২৪ জানুয়ারী ২০২৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক বন্দুকধারীর হামলায় সাতজন নিহত হয়েছেন। সোমবার (২৩ জানুয়ারি) সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৩০ মাইল দক্ষিণের উপকূলীয় শহর হাফ মুন বে’র পৃথক দুটি এলাকায় এ হামলা হয়। ইতিমধ্যে সন্দেহভাজন হামলাকারী আত্মসমর্পণ করেছেন। খবর বিবিসির।

ক্যালিফোর্নিয়ার জনপ্রিয় একটি নাচের হলে চীনা নববর্ষ উদযাপনের সময় বন্দুকধারীর হামলায় ১১ জন নিহত হওয়ার মাত্র ২ দিনের মাথায় নতুন হামলার ঘটনা ঘটল। সন্দেহভাজন হামলাকারী হিসেবে গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম ঝাও চুনলি (৬৭)। তিনি হাফ মুন বে এলাকার স্থানীয় বাসিন্দা।

বিভিন্ন সংবাদমাধ্যমের ফুটেজে দেখা গেছে, সোমবারের ওই হামলার প্রায় দুই ঘণ্টা পর ওই সন্দেহভাজন ব্যক্তি স্যান মাটেওর শেরিফের কার্যালয়ে আত্মসমর্পণ করেছেন। সোমবার যুক্তরাষ্ট্রের সময় বেলা ২টা ২২ মিনিটের দিকে একটি মাশরুম খামার থেকে চারজনের লাশ উদ্ধার হয়। পরে পার্শ্ববর্তী একটি ট্রাক ভাড়া দেওয়ার প্রতিষ্ঠান থেকে আরো তিনজনের লাশ উদ্ধার হয়।


এ হামলার উদ্দেশ্য কী ছিল, সে সম্পর্কে তদন্তকারীরা এখনো কিছু উল্লেখ করেননি। স্যান মাটেওর কাউন্টি শেরিফ ক্রিস্টিনা করপাস এক সংবাদ সম্মেলনে বলেন, ওই সন্দেহভাজন ব্যক্তি বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে নিজে গাড়ি চালিয়ে স্থানীয় একটি পুলিশ স্টেশনে পৌঁছান। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

হামলাকারীর কাছ থেকে একটি আধা স্বয়ংক্রিয় পিস্তল উদ্ধার করা হয়েছে। এটি হামলায় ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

করপাস আরো বলেন, হামলায় আহত হওয়া আরেক ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আশঙ্কাজনক। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসাম এক টুইটার পোস্টে বলেন, তিনি আগের একটি বন্দুক হামলায় হতাহতদের সঙ্গে হাসপাতালে কথা বলতে বলতেই হাফ মুন বে এলাকায় বন্দুক হামলার খবর পান। এর পর সে ঘটনা নিয়ে ব্রিফ করতে তাকে সেখানে ছুটে যেতে হয়েছে।

নিউসাম টুইটারে লিখেছেন, এবার হাফ মুন এলাকা। ট্র্যাজেডির পর ট্র্যাজেডি।


হাফ মুন বে কাউন্সিলের সদস্য ডেবি রুডক সংবাদমাধ্যম এনবিসিকে বলেন, হতাহতরা চীনা শ্রমিক। স্যান মাটেও কাউন্টি বোর্ড অব সুপারভাইজারসের প্রেসিডেন্ট ডেভ পাইন এক মার্কিন সংবাদমাধ্যমকে বলেন, অসন্তুষ্ট এক কর্মী হামলা চালিয়েছে।

দৈনিক দেশকাল/জেডইউ/ ২৪ জানুয়ারি, ২০২৩

 আন্তর্জাতিক থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ