মঙ্গলবার , ২৫ জুন e ২০২৪

গাজীপুরে সুষ্ঠু ভোটে সন্তুষ্ট ইসি

দেশকাল অনলাইন   বৃহস্পতিবার , ২৫ মে ২০২৩

ঢাকা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্বাচনে ৫০ শতাংশের ওপরে ভোট পড়তে পারে বলে আশা প্রকাশ করেছে কমিশন। ৪ হাজার ৪৩৫টি সিসিটিভিতে দুই জায়গায় অনিয়ম দেখেছে কমিশন এবং নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করা দুইজনকে ইসির নির্দেশে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে গাজীপুর সিটি ভোট পর্যবেক্ষণ করে কমিশন। তবে সিসিটিভির কক্ষে সার্বক্ষণিক সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হয়নি। সারাদিনে তিনবার ১০ মিনিটের মতো করে ভেতর থাকার সুযোগ পেয়েছেন সংবাদকর্মীরা। 

এদিন সাড়ে দশটার দিকে একবার ব্রিফ করেছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। এ ছাড়া ভোটের দিন কমিশের ১৯তম সভাও অনুষ্ঠিত হয়ে হয়েছে। সভায় ঢাকা-১৭ শূন্য আসনে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে এবং ভোটকেন্দ্রের নীতিমালা চূড়ান্ত করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের ব্রিফ করেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেন, ‘আমাদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষা করা বাহিনী, আমাদের নির্বাচন কমিশনের কর্মকর্তারা এবং গণমাধ্যম ও নির্বাচন কমিশনের পর্যবেক্ষক টিমের কাছ থেকে আমরা একই খবর পেয়েছি যে, গাজীপুর সিটিতে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। যেসব প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করেছেন, তারা সবাই বলেছেন নির্বাচন ব্যবস্থায় তারা অত্যন্ত সন্তুষ্ট। এই নির্বাচনে যে ফল  আসুক না কেন তারা সবাই মেনে নেবেন।

নির্ধারিত সময়ের পরেও ভোটগ্রহণ শেষ না হওয়ায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনী আইনে আছে যে, নির্বাচনে শেষ সময় পর্যন্ত যদি ভোটার উপস্থিতি থাকে, তাহলে ভোটারের ভোট না নেওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ব্যালটের ক্ষেত্রে যেই নিয়ম, ইভিএমের ক্ষেত্রেও একই নিয়ম।

কত শতাংশ ভোট পড়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা আশা করছি ৫০ শতাংশের কম হবে না। মোট হিসাব করলে সঠিক তথ্যটা পাওয়া যাবে।’

 সারাবাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ