বুধবার , ১৭ এপ্রিল ২০২৪

হালান্ডের জোড়া গোলে শেষ ষোলোতে সিটি

ক্রীড়া ডেস্ক   বুধবার , ০৮ নভেম্বর ২০২৩

চোটের কারণে তার খেলা নিয়েই ছিল সংশয়। কিন্তু তাকে কেন 'গোলমেশিন' ডাকা হয় তা আরও একবার প্রমাণ করে দিলেন আর্লিং হালান্ড।

প্রায় 'হাফ-ফিট' অবস্থায় জোড়া গোল করলেন তিনি। আর তাতে দারুণ জয়ের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সিটিজেনরা ৩-০ গোলে হারিয়েছে ইয়াং বয়েজকে। দলের প্রথম ও তৃতীয় গোলটি করেছেন হালান্ড। আগের ম্যাচেও জোড়া গোল করেছিলেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড। বাকি গোল ফিল ফোডেনের।  

শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষের রক্ষণ ব্যতিব্যস্ত করে রাখে সিটি। এর ফল আসে দ্রুতই। ২৩তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করেন হালান্ড। বিরতিতে যাওয়ার আগে ফিল ফোডেন ব্যবধান দ্বিগুণ করেন। ইংলিশ মিডফিল্ডার জ্যাক গ্রিলিশের বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে পড়েন ফিল ফোডেন। এরপর নিখুঁত ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে দেন তিনি।

বিরতির পর ব্যবধান বাড়ান হালান্ড। এবার লুইসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সের সামনে থেকে মাপা শটে জালের ঠিকানায় পাঠিয়ে দেন তিনি। চ্যাম্পিয়নস লিগে এটি ৩৪ ম্যাচে তার ৩৯তম গোল। বাকি সময় গোল না পেলেও প্রতিপক্ষকে চাপে রাখে সিটি। সেই চাপে গোলমুখে একটা শটও নিতে পারেনি ইয়াং বয়েজ। পরে এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে সিটি।  

এ নিয়ে গ্রুপ পর্বে টানা চার ম্যাচ জিতে নকআউট পর্ব নিশ্চিত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ৪ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। 'জি' গ্রুপ থেকে তাদের সঙ্গী হয়েছে লিপজিগ। 

দৈনিক দেশকাল/জেডইউ/ ০৮ নভেম্বর, ২০২৩

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ