শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়নস ট্রফি খেলতে বাংলাদেশের সামনে সহজ সমীকরণ

ক্রীড়া ডেস্ক   শুক্রবার , ১০ নভেম্বর ২০২৩

চলমান ওয়ানডে বিশ্বকাপে প্রথম চার ম্যাচে জিতে উড়ন্ত শুরু করলেও পরে টানা চার ম্যাচ হেরে পা হড়কাতে বসেছিল গত আসরের রানার্সআপ নিউজিল্যান্ড। কিন্তু ডু অর ডাই ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের অনেক কাছেই চলে গেছে কিউইরা। এতে পাকিস্তান ও আফগানিস্তান বিপাকে পড়লেও, স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে।

২০২৫ সালে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার দৌড়ে বাংলাদেশের সামনে বড় বাধা লঙ্কানরা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের বড় হারে এবার সেই দৌড়ে খানিকটা এগিয়ে গেল টাইগাররা। এখনও পর্যন্ত শ্রীলঙ্কার সমান ৪ পয়েন্ট বাংলাদেশের। তবে লঙ্কানরা এক ম্যাচ বেশি খেলেছে। আর নেট রানরেটে খানিকটা এগিয়ে থাকায় আটে আছে টাইগাররা আর নয়ে লঙ্কানরা।

আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে জিততে পারলে, কোনো ধরনেই যদি-কিন্তু ছাড়াই চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত করবে বাংলাদেশ। আর যদি হারেও তাহলে বড় ব্যবধানে না হারলে পয়েন্ট তালিকার অষ্টম দল হিসেবে পাকিস্তানে অনুষ্ঠেয় টুর্নামেন্টটিতে খেলার সুযোগ পাবে টাইগাররা। অবশ্য নেদারল্যান্ডসের হার কামনা করতে হবে বাংলাদেশকে।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে নেট রানরেটের হিসেবে এগিয়ে আছে বাংলাদেশ। বাংলাদেশের -১.১৪২। আর শ্রীলঙ্কার -১.৪১৯। পয়েন্ট টেবিলের দশম স্থানে থাকা নেদারল্যান্ডসের রেটিং পয়েন্ট -১.৬৩৫। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে কম ব্যবধানে হারলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ থাকছে টাইগারদের।

দৈনিক দেশকাল/জেডইউ/ ১০ নভেম্বর, ২০২৩

 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ