শুক্রবার , ১৯ July ২০২৪

বগুড়ায় জেলা তথ্য অফিস আয়োজন

ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় ‘কমিউনিটি সংলাপ’

দেশকাল ডেস্ক   বুধবার , ১৫ নভেম্বর ২০২৩

বগুড়া প্রতিনিধি

বগুড়া : আসুন সবাইমিলে ডেঙ্গু প্রতিরোধ করি, ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় ‘কমিউনিটি সংলাপ আয়োজন জেলা তথ্য অফিস, বগুড়া এর আয়োজনে জেলা বাস-মিনিবাস,মটর শ্রমিক ইউনিয়ন বগুড়া, ইউনিসেফ, ইউএসএআইডি এর সহযোগিতায় বগুড়া চারমাথা কেন্দ্রীয়বাসটার্মিনালে ১৫নভেম্বর ২০২৩খ্রি: বেলা ১১.০০ঘটিকা ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় ‘কমিউনিটিসংলাপ আয়োজন করা হয়।

বগুড়া জেলা বাস-মিনিবাসও কোচ মালিক সমিতির সভাপতি শাহ আকতারুজ্জামান ডিউক এর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘কমিউনিটিসংলাপঅনুষ্ঠানে প্রধান রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন ডা:মো: সামির হোসেন মিশু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বগুড়া সদর,বগুড়া।  প্রধান রিসোর্স পার্সন তার বক্তব্যেডেঙ্গু প্রতিরোধে বাসটার্মিনাল এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাথার বিষয়ে সংশ্লিষ্ঠদেরপরামর্শ দেন। পরিস্কার কোন পাত্রে পানি যাতে জমে না থাকে সে বিষয়ে সচেতন থাকার পরামর্শদেন। জ্বর হলেই দেরি না করে হাসপাতাল ও ডাক্তারের পরামর্শ নিতে বলেন।

তাছাড়া ডেঙ্গু হলে তরল জাতীয়স্বাভাবিক খাবার খাওয়া, দৈনিক ২.৫-৩ লিটার পানি পান করা,শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাতৈরী করার জন্য পরামর্শ দেন।  অনুষ্ঠানে বিশেষঅতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার, মুহা: মাহফুজার রহমান। তিনি বলেন কেন্দ্রীয়বাসটার্মিনালে ডেঙ্গু প্রতিরোধে ‘কমিউনিটি সংলাপ আয়োজনের উদ্যেশ্য হলো বাসটার্মিনালএকটা বৃহৎ এলাকা নিয়ে গঠিত এবং পরিবহন শ্রমিকগণ একেক জন একেক পরিবারের প্রতিনিধি তাইতাদের ডেঙ্গু বিষয়ে সচেতন হওয়া জরুরী । অন্যান্য অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো: আমিনুলইসলাম, কাউন্সিলর ১৫নম্বর ওয়ার্ড বগুড়া পৌরসভা, মো: সমসের হোসেন সহ-সভাপতি, মটর শ্রমিকইউনিয়ন বগুড়া, মো: ফাইন হোসেন সহ-সাধারণ সম্পাদক, মটর শ্রমিক ইউনিয়ন, বগুড়া। অনুষ্ঠানে১২০জন বাস-মিনিবাস ও মটর শ্রমিক উপস্থিত ছিলেন ।

দৈনিক দেশকাল / আরএ/ ১৫নভেম্বর,২০২৩

 স্বাস্থ্যবার্তা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ