বুধবার , ০১ মে ২০২৪

হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে নেতানিয়াহু: কাদের

দেশকাল ডেস্ক   মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪

ঢাকা :  ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ‘হিটলারের চেয়েও ভয়ংকররূপে আবির্ভূত হয়েছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১৬ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখহাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি। ফিলিস্তিন-ইসরায়েলযুদ্ধ নিয়ে ওবায়দুল কাদের বলেন, আজ সারা বিশ্বই রণক্ষেত্রে পরিণত হয়েছে। মনে হয় দ্বিতীয়বিশ্বযুদ্ধে সময় হিটলারের যে দাম্বিকতা, যুদ্ধংদেহী মনোভাব ছিল সেটা আবারও নতুন করেবিশ্ব রাজনীতিতে দেখতে পাচ্ছি। হিটলার যে হলোকাস্ট ঘটিয়েছিল ৬০ লাখ ইহুদি হত্যা করে,আজ সেই একই রূপে আবির্ভূত হয়েছে গাজায় গণহত্যার নায়ক ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু।এই নেতানিয়াহু জাতিসংঘকে মানে না, হোয়াইট হাউজকে তোয়াক্কা করে না। আমেরিকান প্রেসিডেন্টেরকথা শোনে না। সে হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে। ১৪ হাজার শিশুকে গাজায়ইতোমধ্যে হত্যা করে ফেলছে।

 

তিনি বলেন, ইরানের আক্রমণের পর পৃথিবীর প্রভাবশালী রাষ্ট্রগুলো যুক্তরাষ্ট্রসহইসরায়েলকে শান্ত থাকার নির্দেশ দিয়েছিল। কিন্তু নেতানিয়াহু আবারও ইরান আক্রমণের সিদ্ধান্তনিয়েছে। এতে মনে হয় বর্তমান বিশ্বে সবচেয়ে শক্তিধর ব্যক্তি হচ্ছেন নেতানিয়াহু। আপনইচ্ছায় চলেন, যা খুশি করেন। যাকে ইচ্ছা তাকে মারেনও। ভাতে মারেন, পানিতে মারেন, এয়ারস্ট্রাইক করে মারেন। এটা পৃথিবীর ভয়ংকর চিত্র। তার দাপট মনে হয় হিটলারকেও ছাড়িয়ে যাবে।বাংলাদেশ গণতন্ত্র সূচকে পিছিয়েছে বলে সম্প্রতি দাবি করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিনরাষ্ট্রদূত পিটার হাস। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমিমান্যবর রাষ্ট্রদূতকে বলবো, আপনার দেশ গণতন্ত্র সূচকে কত ধাপ পিছিয়েছে?

দ্রব্যমূল্য সহনীয় অবস্থায় রাখতে প্রধানমন্ত্রীর ‘বিরল এফোর্ড’ দিয়েছেনবলে মন্তব্য করে ওবায়দুল কাদের  বলেন, ঈদে অর্থপ্রবাহবৃদ্ধি পাওয়ার কারণে আমাদের অর্থনীতি কিছুটা চাঙা হয়েছে৷ অর্থ লেনদেনের যে গতিময়তা,তা আমাদের অর্থনীতিতে একটা গতিশীলতা নিয়ে এসেছে। সে সুফল পাচ্ছে দেশের মানুষ। ব্যাংকিংখাতে লেনদেন বাড়ছে। প্রধানমন্ত্রীর যে প্র‍য়াস তা বাস্তবায়নে আওয়ামী লীগ পার্টি হিসেবেআমরা তার নির্দেশনা মেনে চলবো। এবার ঈদ পালন শেষে মোটামুটি স্বস্তিতে মানুষ কর্মস্থলেফিরতে পারছে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 বিশেষ সংবাদ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ