শুক্রবার , ১৯ July ২০২৪

বিএনপি এখন ভারতীয় পণ্য বর্জনকে ইস্যু বানাতে চায়: কাদের

দেশকাল অনলাইন   মঙ্গলবার , ১৪ মে ২০২৪


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সব হারিয়ে এখন খড়কুটো ধরে বাঁচতে চায়।

তিনি আরও বলেন, বিএনপির আন্দোলনের কোন ইস্যু নেই, তাই ভারতীয় পণ্য বর্জনকে ইস্যু বানাতে চায়। ভারতীয় পন্য বর্জনের ডাক বিএনপির আন্দোলনের বর্থ্য চেষ্টা মাত্র।

মঙ্গলবার (১৪ মে) দুপরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিং তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বিএনপির উদ্দেশ্যে প্রশ্ন করে বলেন, ভারতীয় মসলা ছাড়া কি আমাদের চলে? শাড়ি কাপড় আসবে, আরও কিছু নিত্যপন্য আসবেই। ঠেকাতে পারবেন না। আন্দোলন বর্থ্য হয়ে খড়কুটো ধরে বাঁচতে চায় বিএনপি। তিনি বলেন, বিএনপি কি করবে? আসলে তাদের কোন ইস্যু নাই, তাই ভারতীয় পন্য বর্জন ইস্যু বানাতে চায়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও তাদের সমমনাদের আন্দোলনের ডাকে জনগণের সাড়া নেই। সম্প্রতি ঢাকায় তাদের দুটো সমাবেশই ফ্লপ মেরেছে। কর্মীরা এখন হতাশ, নেতাদের ওপর আস্থা নেই। তিনি বলেন, গরম কমে গেলে আন্দোলন, কিছুদিন পরে বলবে কোরবানির ঈদের পরে আন্দোলন শুরু করবে। বিএনপির কর্মীরা নেতাদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। ফলে তাদের আন্দোলনে কর্মী সমাবেশ হয় না।

ডোনাল্ড লু'র আগমন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমরা দাওয়াত করে কাউকে আনি নাই। তাদের এজেন্ডা আছে। সে সব নিয়ে আসছে।

তিনি বলেন, মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশে আসলেও, তাদের ভিসা নীতিসহ কোনো ইস্যুকেই আমরা কেয়ার করি না। তিনি কোনো মন্ত্রীও নন, তাকে নিয়ে এত মাতামাতি কেন? তাকে আমরা নিমন্ত্রণ করে আনছি না, তারা তাদের বিভিন্ন প্রয়োজনে এদেশে আসেন। সম্পর্ক থাকলে আসতে হয়।

তিনি মেট্রোরেলে প্রসঙ্গে বলেন, ১৫ শতাংশ ভ্যাট আরোপ বাস্তব সম্মত নয়, যৌক্তিক নয়। দুনিয়ায় কোথাও এত ভ্যাট নাই, এটা আমি প্রধানমন্ত্রীকে বলেছি। ৫ শতাংশ ভ্যাটের নজির আছে এবং এটা যৌক্তিক। প্রতিবেশী দেশগুলোতেও আছে এমন। যৌক্তিক ভ্যাট আরোপের বিষয়টি ভেবে দেখবেন বলে নেত্রী বলেছেন।


  রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ