মঙ্গলবার , ২৫ জুন e ২০২৪

মেট্রোর শিডিউল বিপর্যয়ে মানুষের ভোগান্তি

দেশকাল অনলাইন   সোমবার , ২৭ মে ২০২৪

রাজধানীর দ্রুতগামী গণপরিবহন হিসেবে জনপ্রিয় হয়ে উঠা মেট্রো রেলের শিডিউল বিপর্যয়ে সোমবার সারাদিন চরম ভোগান্তিতে পড়েন যাতায়াতকারী যাত্রীরা।

জানা যায়, এদিন (২৭ মে) সকাল ৭টায় ইলেকট্রিক পাওয়ার সাপ্লাইয়ে সমস্যার কারণে প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৮টা ৫৪ মিনিটের দিকে স্বাভাবিক হয় মেট্রোরেল চলাচল। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। তখন স্টেশনগুলোতে অফিসগামী মানুষের ভিড় জমে যায়।

বিকেলে প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সোলার প্যানেল ও গাছ পড়ায় রাজধানীর কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো চলাচল প্রায় তিন ঘণ্টা বিঘ্নিত হয়। এসময় মতিঝিল, প্রেসক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগ স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় দেখা যায়।

পরে সন্ধ্যা ৭টায় আবার উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নিয়মিত মেট্রোরেল চলাচল শুরু হয়।

প্ল্যাটফর্মে ডিজিটাল সাইনবোর্ডে ‘জরুরি বাটন চাপা হয়েছিল’ লেখা থাকলেও প্ল্যাটফর্ম থেকে যাত্রীদের যান্ত্রিক ত্রুটির কারণে বিকল্প উপায়ে চলে যাওয়ার অনুরোধ করা হয়।

তবে মেট্রোরেল চলাচল বন্ধ থাকালে তাৎক্ষণিক কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায় না। এমনকি ফেসবুকেও তারা এসব বিষয়ে তেমন কিছু জানাতে চান না। এতে অনেক সময় বিভ্রান্তিকর নানা তথ্য ছড়ায়। তাই মেট্রোতে যাতায়াতকারীদের বক্তব্য, মেট্রো বন্ধ থাকলে কর্তৃপক্ষ যেন তাৎক্ষণিক কারণ জানায়। এতে করে যাত্রী সাধারণের ভোগান্তি কম হবে।

 নগর-মহানগর থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ