মঙ্গলবার , ২৫ জুন e ২০২৪

৪ জুনের পর ভারতে রাজনৈতিক ভূমিকম্প হবে: নরেন্দ্র মোদি

দেশকাল অনলাইন   বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পর ভারতে রাজনৈতিক ভূমিকম্প হবে। পরিবারতান্ত্রিক রাজনীতিক দল ও তাদের নেতারা ধ্বংস হয়ে যাবে। দেশ কোথায় যাচ্ছে, আর দল কোথায় যাচ্ছে, এসব দেখে তাদের নেতাকর্মীরাও হাঁপিয়ে উঠেছে। গতকাল বুধবার পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় ‘রেমালে’ ক্ষতিগ্রস্ত মথুরাপুর এলাকায় এক নির্বাচনি জনসভায় তিনি এসব কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, আপনাদের জমি জায়গা অনুপ্রবেশকারীরা দখল করে নিয়েছে। তৃণমূল কংগ্রেস কেন সিএএর এত বিরোধিতা করছে, কেন এত মিথ্যা রটাচ্ছে? কারণ তৃণমূল কংগ্রেস অনুপ্রবেশকারীদের জায়গা দিতে চায়। হিন্দু, মতুয়া সমাজের লোকদের তৃণমূল এখানে রাখতে দিতে চায় না। কিন্তু চিন্তা করবেন না। ৪ জুনের পর তৃণমূলের হাওয়া বেরিয়ে যাবে। মতুয়া সমাজ, নমশূদ্র সমাজকে অধিকার পাইয়েই ছাড়ব। এটা মোদির গ্যারান্টি। সব শরণার্থীদের ভারতীয় নাগরিকত্ব মিলবে। ৪ জুনের পর আগামী ছয় মাসে দেশে বহু বড় রাজনৈতিক ভূমিকম্প আসতে চলেছে।

পরিবারতান্ত্রিক রাজনীতিকে কটাক্ষ করে তিনি বলেন, আপনারা ভারতে ১০ বছরের বিকাশ যাত্রা দেখেছেন। ভারতের কোটি গরিব মানুষ জীবনের ন্যূনতম সুবিধা পেতেন না। না খেয়ে মৃত্যু হতো। কোটি মানুষের মাথায় ছাদ ছিল না, মহিলাদের জন্য শৌচালয় ছিল না। সব থেকে বড় দুর্ভাগ্য ছিল, এই সমস্যা মেটানোর জন্য চেষ্টাও হতো না। পরিবারতান্ত্রিক রাজনীতি মানুষকে শেষ করে দিয়েছে। তবে ভারত এখন এগিয়ে চলেছে। গোটা বিশ্ব দেখছে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, জনতাই বলছে, বিজেপির জয় এবার কতটা জোরদার হতে চলেছে। আপনাদের এই উচ্ছ্বাসই বলে দিচ্ছে, বিজেপির জয় কতটা শক্তিশালী হতে চলেছে। আমাকে বলা হয়েছে, পরশু ঘূর্ণিঝড়ের কারণে এখানে প্রচুর বৃষ্টি হয়েছে। মঞ্চ বানানোর সমস্যা ছিল। শেষ মুহূর্তে আপনারা খোলা আকাশের নিচে জড়ো হয়েছেন। এত কম সময়ে, এত বড় সভার আয়োজন মুখের কথা নয়। আপনাদের ধন্যবাদ। চব্বিশের এই নির্বাচনে পশ্চিমবঙ্গে এটাই আমার শেষ সভা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার মানুষ রোড শোতে যে ভালোবাসা দিয়েছেন, তা মাথায় তুলে রাখব। আমি সেই দৃশ্য কখনো ভুলব না।

 আন্তর্জাতিক থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ