মঙ্গলবার , ২৫ জুন e ২০২৪

বগুড়া:পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ, তথ্যচিত্র উপস্থাপন, প্রবন্ধ উপস্থাপন, অতিথিদেরবক্তব্য, উন্মুক্ত আলোচনা, বিষয়ভিত্তিক সমস্যা উপস্থাপন,  দিক নির্দেশনামূলক সমাধানের সুপারিশ সমূহের আলোকেশনিবার বেলা ১০টায়  বগুড়া জেলা ও দায়রা জজ আদালতেরসম্মেলন কক্ষে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। আমার কাজ আমি করি, ন্যায়বিচারনিশ্চিত করি, এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিচার বিভাগীয়কর্মকর্তাবৃন্দ সম্মেলনে অংশ নেন।

সভাপতিরবক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ এ,কে,এম, মোজাম্মেল হক চৌধুরী। সভাপতিরবক্তব্যে তিনি বলেন, বগুড়ায় মামলাজট নিরসনে বিচারক, আইনজীবী, পুলিশ, চিকিৎসক, মাদকদ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের কার্যকর সমন্বয় প্রয়োজন। দ্রুত মামলা নিষ্পত্তিতেআগামীতেও সংশ্লিষ্ট বিভাগগুলো তাদের নির্ধারিত ভূমিকা রাখবেন।  তিনি আরো বলেন, আজকের আলোচনা মামলার জট নিরসনে বিশেষভূমিকা রাখবে।

এ সময়অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোঃ শহীদুল্লাহ,প্রশাসনিক ট্রাইবুনালের বিচারক শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১এর বিচারক আশিকুল খবীর, জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, জেলাপুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী, সিভিলসার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম।

অনুষ্ঠানের‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডর (পুলিশ সুপার) মীর মনির হোসেন, আমর্ড পুলিশ ব্যাটালিয়নবগুড়ার অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোঃ আব্দুর রাজ্জাক, জেল সুপার মোঃ আনোয়ার হোসেন,বিভিন্ন আদালতের বিচারক, আইনজীবী সমিতির প্রতিনিধি, পিপি, স্পেশাল পিপি, জিপি, এপিপি,এজিপি, জেলা সমাজসেবা কর্মকর্তা, গণপূর্ত বিভাগের কর্মকর্তা, বিভিন্ন থানার অফিসারইনচার্জসহ সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 আইন-অপরাধ থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ