মঙ্গলবার , ২৫ জুন e ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো ষষ্ঠ বঙ্গবন্ধু জাতীয় ফেন্সিং টুর্নামেন্ট

দেশকাল প্রতিবেদক, ঢাকা   সোমবার , ১০ জুন e ২০২৪


বাংলাদেশ ফেন্সিং ফেডারেশন কর্তৃক বঙ্গবন্ধু ষষ্ঠ জাতীয় ফেন্সিং প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয় । ৫ জুন থেকে ৯ জুন  ২০২৪, পাঁচ দিন ব্যাপি বঙ্গবন্ধু জাতীয় ফেন্সিং প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সামছ এ খান (অব:), বাংলাদেশ পুলিশের উপ মহাপরিদশক মো: মনিরুজ্জামান, মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব একেএম শামীম চৌধুরী,বাংলাদেশ পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক বীরমুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ,পিপিএম। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নৌ-বাহিনী, প্রথম ও দ্বিতীয় রানার্স আপের কৃতিত্ব অর্জন করে বাংলাদেশ আনসার- ভিডিপি, ও বর্ডার গার্ড বাংলাদেশ। এ ছাড়া আরো ছয়টি দল পদক অর্জন করে।

প্রধান অতিথি বঙ্গবন্ধুর আদর্শ উজ্জীবিত হয়ে সকলকে আগামী দিনে দেশ ও জাতির জন্য সাফল্য বয়ে আনার আহ্বান জানান । প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে বাংলাদেশ যেমন এগিয়ে যাচ্ছে তেমনি বাংলাদেশ ফেন্সিং ও দেশে-বিদেশের আরো সাফল্য বয়ে আনবে।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাপরিচালক সামছ এ খান বাংলাদেশ ফেন্সিং এর সাফল্য কামনা করেন ও সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
 
প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী বলেন আন্তর্জাতিক পরিমণ্ডলে তথা  বিশ্ব পরিমণ্ডলে সকল খেলাধুলার পাশে বাংলাদেশের ইনডোর গেমসের গুরুত্ব আরোপের জন্য দৃষ্টি আকর্ষণ করেন। ডিআইজি মনিরুজ্জামান জাতির পিতার নামে ধারাবাহিক ভাবে টুর্নামেন্ট আয়োজন করায়  সংগঠকদের সাধুবাদ জানান ।  বঙ্গবন্ধু ও তাঁর গৌরব গাঁথা তুলে ধরার পাশাপাধি জাতির পিতার অবমাননাকারীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

ফেন্সিং ফেডারেশনের সভাপতি শোয়েব চৌধুরী  ফেন্সিং  একাডেমি অবকাঠামো তৈরীর জন্য সকলের সহযোগিতা চায়।
 শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে অর্থনৈতিক সাফল্য অর্জন করেছে তার ধারাবাহিকতা বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশ ফেন্সিং অক্ষুন্ন রাখবে, বঙ্গবন্ধু যেমন বলেছেন বাঙালিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না , তেমনি  ফেন্সিং অগ্রযাত্রা কেউ থামিয়ে রাখতে পারবে না।

বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক সেলিম ওমরাও খান তার স্বাগতে বক্তব্য ইনডোর গেমসে পৃষ্ঠপোষকতা করার জন্য আহ্বান জানান।  

সমাপনী অনুষ্ঠানে সভাপতি করেন বাংলাদেশ ফেন্সিং ফেন্সিং ফেডারেশনের সভাপতি শোয়েব চৌধুরী। বক্তব্য শেষে,বর্নাঢ্য আয়োজনে, প্রধান অতিথি প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ।
ষষ্ঠ বঙ্গবন্ধু জাতীয়  ফেন্সিং টুর্নামেন্টে ত্রিশটি দল ও ১৮৫ জন ফেন্সার অংশগ্রহণ করে ।


 ক্রীড়াঙ্গন থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ