শুক্রবার , ১৯ July ২০২৪

জহির সিকদার, আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া): 
গাছ লাগাই,সবুজ বাংলাদেশ গড়ি প্রধানমন্ত্রীর এই স্লোগানের মধ্য দিয়ে আশুগঞ্জে  বিনামুল্যে গাছের চারা বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে উপজেলার চরচারতলা ইউনিয়নের সাইলোর বালুর মাঠে  বিনামুল্যে গাছের চারা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরচারতলা ইসলামিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি মাওলানা কাজী মহিউদ্দিন মোল্লা।

চরচারতলা ইউনিয়ন পরিষদের সদস্য ও আয়োজক মোঃ এনামুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মোঃ মুজিবুর রহমান, কুতুব উদ্দিন মুন্সী, মাওলানা নাসির উদ্দীন, নোয়াব আলী মুন্সী। অন্যান্যদের মাঝে বিশিষ্ট মুরুব্বি মোঃ বাচ্চু মিয়া ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

বিনামুল্যে গাছ বিতরনের উদ্যোক্তা বিশিষ্ট ব্যবসায়ী ও যুবলীগের অন্যতম নেতা মোঃ এনামুল হক বলেন, গাছ আমাদের জীবনের অন্যতম একটি উপাদান অক্সিজেন দিয়ে থাকে। শুধু তাই নয়,গাছ আমাদেরকে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের মোকাবিলার পাশাপাশি ছায়া ও দিয়ে থাকে। গাছ আমাদের ফল দিয়ে শরীরের বিভিন্ন উপাদানের ঘাটতি পূরন করে। তাই বৈশ্বিক ও প্রাকৃতিক দূর্যোগের মোকাবিলার জন্য গাছ লাগাতে হবে। তাতে করে আমরা সুস্থ ও সুন্দর জীবন যাপন করতে পারব। বর্তমান প্রধানমন্ত্রী তাই প্রত্যেকের বাড়িতে গাছ লাগানোর উপর গুরুত্ব দেওয়ার কথা বলেছেন।

তিনি আরো বলেন, আমার এ প্রচেষ্টা ভবিষ্যতে ও অব্যাহত থাকবে। আলোচনা সভা শেষে উপস্থিত অতিথি বৃন্দ  উপস্থিত লোকজনের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরন করেন।

অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে,অনুষ্ঠানে  বিনামূল্যে  নানা প্রজাতির প্রায় দেড় হাজার গাছের চারা বিতরন করেন। অনুষ্ঠান সঞ্চালনা ও পরিচালনা করেন  মোঃ ইমরান।

 সারাবাংলা থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ