শুক্রবার , ১৯ July ২০২৪

বরুড়ায় তিনভাগে উৎযাপন করলো আওয়ামীলীগের ৭৫ বছরপূর্তি

"তৃনমুলে চরম অসন্তোষ রাজনৈতিক প্রতিহিংসার অসংখ্য অভিযোগ "

দেশকাল ডেস্ক   সোমবার , ২৪ জুন e ২০২৪

বরুড়া (কুমিল্লা) প্রতিনিধি 

কুমিল্লা: বরুড়ায় আওয়ামী লীগের রাজনৈতিক গ্রুপিংয়ের চরম আকার দেখলোউপজেলাবাসী। ঘোষণা আর পাল্টা ঘোষণার মধ্যে দিয়ে উত্তেজনা আর উৎকন্ঠার মধ্যে দিয়েই প্রতিষ্ঠাবার্ষিকীউৎযাপন করলো বরুড়া উপজেলা আওয়ামী লীগ।   ২৩শেজুন রবিবার ক্ষমতাসীন  বাংলাদেশ আওয়ামী লীগের৭৫ বছরপূর্তী উপলক্ষে সকাল দশটায় কুমিল্লা ০৮(বরুড়া)'র সাংসদ ও কুমিল্লা দঃ জেলা আওয়ামীলীগের সহসভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীমের উদ্যোগে আওয়ামী লীগের একাংশের অংশগ্রহণেবরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসায় একত্রিত সাংসদ এ জেড এম শফিউদ্দিন শামীমের নেতৃত্বেএকটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে বরুড়া বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বরুড়াউপজেলা পরিষদ মিলনায়তনে বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামানের সভাপতিত্বে  আলোচনা সভার আয়োজন করে শেষ করে তাদের কার্যক্রম।  এদিন সাংসদ এ জেড এম শফিউদ্দিন শামীম বলেন আগামীজুলাই মাসের মধ্যেই বরুড়া উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি ভেঙ্গেতার নেতৃত্বে আওয়ামী লীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠন করা, । যারা তাঁরসাথে রাজনীতি করছেন না তারা তাঁর সাথে অংশগ্রহন করে রাজনীতি করার আহবান করেন।

আবার এদিন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি,  কুমিল্লা দঃ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেকসাংসদ নাছিমুল আলম চৌধুরী নজরুলের উদ্যোগে বরুড়া আল-রশিদ টাওয়ারস্থ বরুড়া উপজেলা আওয়ামীলীগেরদলীয় কার্যালয়ে একটি আলোচনা সভা করে,  এদিনআলোচনা সভার আগে তারাও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীনলিংকনের নেতৃত্বে পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আবদুর রশিদ, পৌরসভা আওয়ামী লীগের সাধারণসম্পাদক ও পৌর মেয়র মোঃ বকতার হোসেন সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণেসদর  বাজারে একটি আনন্দ শোভাযাত্রা বের করে।

একইদিন বিকাল তিনটায় বরুড়ার সাবেক সাংসদ মরহুম আবদুল হাকিম( এম এ)'রসন্তান বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলামের  নেতৃত্বে বরুড়া থানা রোডস্থ বরুড়া উপজেলা আওয়ামীলীগের স্থায়ী কার্যালয়ে বিপুল সংখ্যক নেতাকর্মীদের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশআওয়ামী লীগের ৭৫ বর্ষপূর্তী উৎযাপন করেছে। এদিন এ এন এম মইনুল ইসলামের সাথে দলীয় নেতাকর্মীরাউপজেলা ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুড়ালে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে,  পূনরায় দলীয় কার্যালয়ে এসে কেক কেটে আনন্দ উদযাপনকরে।

অপর দিকে দলের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি বরুড়া পৌরসভারতিন নং ওয়ার্ড(সদর ওয়ার্ড) আওয়ামী লীগের সভাপতি  ও সাবেক কাউন্সিলর আবদুল মতিন বলেন দুষ্টচক্রের ভীরে আওয়ামী লীগের মূলস্রোতহারিয়ে গেছে।  দলীয় অফিসে নেতাকর্মীদের কোনমূল্যায়ন নেই, আছে শুধু অপমান আর অবহেলা। আবার একইদিন বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজেরসাবেক ভিপি ও জিএস, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক,  বরুড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ সেলিম জাহাঙ্গীরঅভিমানের সূরে বলেন, বলার অনেক কিছু আছে, বল্লে সমস্যা।  তবে দলীয় প্রতিহিংসার (কাটাকাটি) শিকার।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তৃতা রাখবে গিয়ে গালিমপুর ইউনিয়ন আওয়ামীযুবলীগ নেতা মাহবুব আলম বলেন,  মাননীয় প্রধানমন্ত্রীজননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায়, আর এই সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাগত ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের নির্বাচনের দিন আমাকে দিনভর লাকসাম নিয়ে আটক করেরেখেছে আর হুমকি ধামকির কথা বলে শেষ করা যাবেনা। এদিন সারা বরুড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নেরঅসংখ্য নেতাকর্মীরা বলেন ২০০১ সালের নির্বাচনের পর থেকেও অনেক কষ্টে আছে বরুড়া উপজেলাআওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

  রাজনীতি থেকে আরোও সংবাদ

ই-দেশকাল

আর্কাইভ